শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

Daily Somoy BD
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » ফিচার » মানবতার ফেরিওয়ালাঃ জাগো ফাউন্ডেশন স্কুলে বিনামূল্যে অধ্যয়নের সুযোগ
প্রথম পাতা » ফিচার » মানবতার ফেরিওয়ালাঃ জাগো ফাউন্ডেশন স্কুলে বিনামূল্যে অধ্যয়নের সুযোগ
১৪৬ বার পঠিত
মঙ্গলবার ● ২০ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মানবতার ফেরিওয়ালাঃ জাগো ফাউন্ডেশন স্কুলে বিনামূল্যে অধ্যয়নের সুযোগ

---

২০১৪ সালে রাস্তা পার হওয়ার সময় একটি বাস দুর্ঘটনার শিকার হন ঝুমুরের বাবা। দীর্ঘ ১৭ দিন হাসপাতালে যুদ্ধ করে বাড়ি ফিরলেও দুর্ঘটনাটি তাঁকে একটি দীর্ঘস্থায়ী মেরুদণ্ডের ক্ষত দিয়ে যায়। ডাক্তার বলে দেন কোন ভাবেই তিনি কঠোর পরিশ্রমের কোন কাজে নিযুক্ত হতে পারবেন না। এদিকে তাঁর ওষুধের জন্য দৈনিক প্রয়োজন হতো ৩৫০ টাকা। কাজ না করলে টাকা জোগাড় হবে কীভাবে?
দায়িত্বের বোঝার কাছে হার মানে অসুস্থতা, হাসপাতাল থেকে এসে কিছুদিন পরই তিনি একটি টেইলারিং দোকানে কাজ নেন। প্রচণ্ড ব্যথা নিয়েই চালিয়ে যান কাজ। কিন্তু তাও হিমশিম খাচ্ছিলেন ছয়জনের পরিবারের খরচ মেটাতে। ছুটে যায় ঝুমুরের স্কুল, থমকে যায় স্বপ্নগুলো। মেয়েকে স্কুলে পাঁঠাতে না পেরে নিজেকে বেশ অপরাধী মনে করতেন ঝুমুরের বাবা।

পরবর্তীতে তিনি জাগো ফাউন্ডেশন স্কুলে বিনামূল্যে অধ্যয়নের সুযোগের ব্যাপারে জানতে পারেন এবং মেয়েকে সেখানে ভর্তি করান। জাগোর স্পন্সর এ চাইল্ড প্রোগ্রামের মাধ্যমে ঝুমুরের লেখাপড়ার দায়িত্ব নেন একজন স্পন্সর মা। মেয়েকে পুনরায় স্কুলে যেতে দেখে নিজের প্রতি সব ক্ষোভ মিটে যায় ঝুমুরের বাবার।

জাগো ফাউন্ডেশনের স্পন্সর এ চাইল্ড প্রোগ্রামের সাথে আপনিও পারেন একটি সুবিধাবঞ্চিত শিশুর পাশে দাঁড়াতে। বিস্তারিত জানতে ইনবক্স করুন অথবা ভিজিট করুনঃ https://jaago.com.bd/sponsor-a-child

**শিশুর অধিকার সুরক্ষার জন্য সেফগার্ডিং পলিসির আওতায় শিশুর নাম বা ছবি, বা উভয়ই পরিবর্তন করা হয়েছে।

#SponsorAChild #QualityEducation #EducationForAll #Donation #Charity #SDGGoals #JAAGOFoundation





আর্কাইভ