শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

Daily Somoy BD
শনিবার ● ২ ডিসেম্বর ২০২৩
প্রথম পাতা » বিশ্ব » গাজাকে শতশত ভাগে ভাগ করে মানচিত্র প্রকাশ ইসরায়েলের
প্রথম পাতা » বিশ্ব » গাজাকে শতশত ভাগে ভাগ করে মানচিত্র প্রকাশ ইসরায়েলের
৯১ বার পঠিত
শনিবার ● ২ ডিসেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাজাকে শতশত ভাগে ভাগ করে মানচিত্র প্রকাশ ইসরায়েলের

---অনলাইন ডেস্ক রিপোর্ট:

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকাকে কয়েকশ এলাকায় ভাগ করে নতুন মানচিত্র প্রকাশ করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। ভবিষ্যতে গাজার বাসিন্দাদের যুদ্ধ এড়াতে এই মানচিত্র সহায়তা করবে বলে দাবি করেছে ইসরায়েল।


শুক্রবার (১ ডিসেম্বর) ইসরায়েল ও হামাসের মধ্যকার অস্থায়ী যুদ্ধবিরতি চুক্তির মেয়াদ শেষ হওয়ার পরপর এই নতুন মানচিত্র প্রকাশ করলো ইসরায়েলি সামরিক বাহিনী। মানচিত্রটি অনলাইনে প্রকাশ করা হয়েছে। খবর বিবিসির।

বিবিসি বলছে, নতুন মানচিত্রে গাজার বিভিন্ন এলাকাকে নম্বর দিয়ে চিহ্নিত করা হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, বেসামরিক নাগরিকদের যুদ্ধের পরবর্তী ধাপের জন্য প্রস্তুতে সহায়তা করতে এই মানচিত্র তৈরি করা হয়েছে।

তবে যুদ্ধবিরতির মেয়াদ শেষ হওয়ার পর গাজার দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনিসের বাসিন্দাদের আরও দক্ষিণে সরে যেতে লিফলেট বিতরণ করেছে ইসরায়েলি বাহিনী। লিফলেটের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ছবিতে দেখা যায়, খান ইউনিস শহরকে বিপজ্জনক সামরিক এলাকা হিসেবে উল্লেখ করা হয়েছে। এ জন্য শহরের পূর্বাঞ্চলের বাসিন্দাদের পাশের রাফাহ এলাকায় আশ্রয় নিতে বলা হয়েছে। এর আগেও গাজায় একই ধরনের লিফলেট বিতরণ করেছে ইসরায়েলি বাহিনী।





আর্কাইভ